Trial Run

আ’লীগ ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, পুলিশসহ আহত ৩৫

বরিশালের মেহেন্দিগঞ্জে ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বী দুই চেয়ারম্যানের সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এদের একজন ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকা মার্কার প্রার্থী। অন্যজন আওয়ামী লীগেরই বিদ্রোহী প্রার্থী। দুই পক্ষের সংঘর্ষে পুলিশসহ ৩৫ জন আহত হয়েছে বলে জানা গেছে। পুলিশকে বিপুল পরিমাণ গুলিবর্ষণ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে হয়েছে।

ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রচারণা কেন্দ্র করে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে এই সংঘর্ষের অবতারণা। আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী আব্দুল হালিম চৌধুরী মিলন ও বিদ্রোহী প্রার্থী রুমা বেগমের সমর্থকদের মধ্যে এই সংঘর্ষ হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে।

৪ ডিসেম্বর ২০২০, শুক্রবার রাত ৯টার দিকে বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার দক্ষিণ উলানিয়া ইউনিয়ন পরিষদ এ সংঘর্ষ হয়। এতে সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত উভয় পক্ষের ৩৫ জন সমর্থক আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৪৬ রাউন্ড গুলি করেছে পুলিশ।

সংঘর্ষ থামাতে গিয়ে তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহত পুলিশ পুলিশ সদস‌্যদের মধ্যে একজনের নাম রাজিব। অপর দুজনের নাম এখনো জানা যায়নি।

স্থানীয়রা জানিয়েছেন, দক্ষিণ উলানিয়ার লালগঞ্জ বাজার এলাকায় আওয়ামী সমর্থিত ও বিদ্রোহী প্রার্থীদের সমর্থকরা প্রচারণা চালাতে গেলে সংঘর্ষের সূত্রপাত হয়। খবর পেয়ে মেহেন্দীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে ছুটে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। এজন্য তারা ৪৬ রাউন্ড গুলি ছুড়তে বাধ্য হন বলে সংবাদ মাধ্যমকে জানিয়েছেন।

ঘটনাস্থলে উপজেলা নির্বাহী অফিসার, ওসিসহ প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত হয়েছেন। পরিস্থিতি এখনো থমথমে রয়েছে। ঘটনার সত্যতা স্বীকার করেছেন মেহেন্দীগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবিদুর রহমান। এ বিষয়ে বরিশাল জেলা পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে। পরবর্তীতে কেউ যেন এমন কোন অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে সেই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এসডাব্লিউ/মিই/১১১০

ছড়িয়ে দিনঃ
  • 1
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    1
    Share

আপনার মতামত জানানঃ