Trial Run

নবী মুহাম্মদ’কে কটুক্তি করা অভিযুক্ত যুবক গ্রেপ্তার

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলামের নবী মুহাম্মদ (সাঃ) কে নিয়ে কটুক্তি করার অভিযোগে অভিযুক্ত এক যুবককে অবশেষে গ্রেপ্তার করেছে পুলিশ। রবিবার (২০ ডিসেম্বর) সকালে ডিমলা থানা পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ঢাকার সাভার এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

গ্রেপ্তারকৃত যুবকের নাম আকাশ রায় নিরব।আকাশ রয় নিরব উপজেলার গয়াবাড়ি ইউনিয়নের গণেশ রায়ের ছেলে।

তাঁর বিরুদ্ধে অভযোগ, গত শনিবার (১৯-ডিসেম্বর) সকালে Akash Roy Nirob নামের ফেসবুক আইডি থেকে তার ফ্রেন্ডলিস্টের বেশ কয়েকজন বন্ধুর ফেসবুক পোস্টে সে মন্তব্য করে। রাসুল (সাঃ) কে নিয়ে কুরুচিপূর্ণ পোস্টও সে তারই আইডিতে পোস্ট করে।

পরদিন রাতে আকাশ রয় ফেসবুক লাইভে এসে স্বীকার করে সে পোস্টটি দিয়েছিলো,এবং পরবর্তীতে সেটি ফেসবুক থেকে রিমুভ করে দেয়।তার মন্তব্যে সে আরো উল্লেখ করে, আমরা ইসলাম চাই না।আমরা ইসলামের হাত থেকে মুক্তি পেতে চাই।

এদিকে শনিবার রাত আটটার পর থেকেই গয়াবাড়ি ইউনিয়নের শুটিবাড়ি বাজারে সবাই একজোট হতে থাকে এই বিষয়টি নিয়ে।স্থানীয়রা সবাই ফেসবুকে এই ছেলের বিচার এবং শাস্তি দাবী করে।

শুটিবাড়ি বাজারের আমজাদ হোসেন সরকার বলেন,মুসলিম জাহানের প্রিয় এবং পৃথিবীর শ্রেষ্ঠ মহামানবকে নিয়ে এমন মন্তব্য করার অধিকার এই পৃথিবীর কারো নেই,হোক সে মুসলিম বা হিন্দু বা বৌদ্ধ।এই ছেলে বিভিন্ন সময় আরে বাজে বাজে মন্তব্য করতো ইসলাম নিয়ে।আজ সে যা করেছে,এটি মেনে নেওয়ার মতো না।আমরা এটার সুষ্ঠু তদন্ত করে বিচার চাই।

খবর পেয়ে, ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়শ্রী রানী রায়, সিনিয়র সহকারী পুলিশ সুপার (ডোমার সার্কেল) জয়ব্রত পাল, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম এবং পুলিশের একটি দল ঘটনাস্থলে এসে আকাশ রায় নিরবকে গ্রেফতার করে আইনের আওতায় এনে বিচারের আশ্বাস দেন।

রবিবার সকালে ডিমলা থানা পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার সাভার এলাকা থেকে নিরবকে গ্রেফতার করে।

ডিমলা থানার ওসি সিরাজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, আজ দুপুরের দিকে আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠানো হবে।

 

ছড়িয়ে দিনঃ
  • 15
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    15
    Shares