Trial Run

নরসিংদীতে নির্বাচনী ক্যাম্প ভাঙচুর, সংঘর্ষে আহত ৮

নরসিংদীর চরাঞ্চলের করিমপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান পদে উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মমিনুর রহমান আপেলের নির্বাচনী ক্যাম্প ভাঙচুরের অভিযোগ উঠেছে। এ ঘটনার জেরে স্বতন্ত্র ও আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকদের মধ্যে গতকাল শুক্রবার বেলা ১১টার দিকে করিমপুর বাজারে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ৮ জন আহত হন।

আহতদের নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে সাতজনের নাম জানা গেছে। তারা হলেন, ইউনিয়নের রসুলপুর গ্রামের আশাবুদ্দিন, ইদ্রিস, এরশাদ, নিজাম উদ্দিন, হোসেন আলী, হলুদ মিয়া ও আনোয়ার হোসেন। গত বৃহস্পতিবার রাত ১১টার দিকে স্বতন্ত্র প্রার্থী গোলাম কিবরিয়ার সমর্থকরা চরের শ্রীনগর বাহুসিয়া এলাকায় মমিনুর রহমান আপেলের একটি নির্বাচনী ক্যাম্প ভাঙচুর করে। এ নিয়ে দুপক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। গতকাল শুক্রবার বেলা ১১টার দিকে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা করিমপুর বাজারে আওয়ামী লীগের প্রার্থীর নির্বাচনী ক্যাম্পের সামনে মিছিল করতে থাকে। এ সময় দুই পক্ষের সমর্থকদের মধ্যে প্রথমে কথা কাটাকাটি ও পরে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের কমপক্ষে ৮ জন আহত হয়। খবর পেয়ে সদর মডেল থানার পুলিশ ঘটনাস্থলে যায়। মমিনুর রহমান আপেল বলেন, স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা আমার নির্বাচনী ক্যাম্পে হামলা চালায় ও ভাঙচুর করে। এ ঘটনায় থানায় অভিযোগ দেওয়া হয়েছে। আজ (গতকাল শুক্রবার) সকালেও তারা আমার ক্যাম্পের সামনে এসে উসকানিমূলক সেøাগান দেওয়া শুরু করেন। প্রতিবাদ করলে আমার সমর্থকদের ওপর চড়াও হয়। এতে আমার বেশ কয়েক সমর্থক আহত হয়।  অভিযোগ অস্বীকার করে স্বতন্ত্র প্রার্থী গোলাম কিবরিয়া সাংবাদিকদের বলেন, তার সমর্থকরা রসুলপুর গ্রাম থেকে অটোরিকশায় করে নরসিংদী যাচ্ছিল। তারা করিমপুর ঘাট এলাকায় পৌঁছালে নৌকার নির্বাচনী ক্যাম্পের ভেতর থেকে অহিদুল্লাহ ও জগৎ-এর নেতৃত্বে ২০ থেকে ২৫ সন্ত্রাসী আমার ৫ সমর্থকের ওপর হামলা চালায় ও তাদের বহনকারী অটোরিকশাটি ভাঙচুর করে।

নরসিংদী সদর মডেল থানার ওসি বিপ্লব দত্ত চৌধুরী বলেন, উপনির্বাচনকে কেন্দ্র করে বৃহস্পতিবার রাতে ৬ নম্বর ওয়ার্ডে নৌকা প্রতীকের একটি নির্বাচনী ক্যাম্প ভাঙচুরের ঘটনা ঘটে। এরই ধারাবাহিকতায় এ ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

প্রসঙ্গত, করিমপুর ইউপির চেয়ারম্যান হারিজ মিয়া গত ১ জানুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। আগামী ১০ অক্টোবর এ পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

 

ছড়িয়ে দিনঃ
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •