Trial Run

সিলেটে অস্ত্র-গুলি, হেরোইনসহ যুবলীগ নেতা গ্রেফতার

ছবি: সংগৃহীত

অস্ত্র, গুলি ও হেরোইনসহ সিলেট মহানগর যুবলীগ নেতা জাকিরুল আলমকে গ্রেফতার করা হয়েছে। এসময় জব্দ করা হয়েছে তার সাথে থাকা একটি বিদেশি রিভলবার, ২ রাউন্ড গুলি ও হেরোইন।

যুবলীগ নেতা জাকির মোগলাবাজার থানার কুচাই এলাকার সাজ্জাদ আলীর ছেলে। সোমবার (৩ মে) দুপুরে নগরীর বিমানবন্দর থানার পুলিশ তাকে মাদক ও অস্ত্র আইনে গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করে। এর আগে রোববার (২ মে) দিবাগত মধ্যরাতে গোপন তথ্যের ভিত্তিতে তাকে বিমানবন্দরের মালনীছড়া এলাকা থেকে গ্রেফতার করে র‌্যাব।

র‌্যাব-৯ এর এএসপি ওবাইন রাখাইন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব অভিযান চালিয়ে তার কাছ থেকে বিদেশি রিভলবার, ২টি গুলি ও ১০ গ্রাম হেরোইন উদ্ধার উদ্ধার করে। সোমবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

সংশ্লিষ্ট বিশেষজ্ঞরা বলছেন, আওয়ামী লীগ যুবলীগ নেতাকর্মীদের দৌরাত্ম্য দিনদিন চাউর হয়ে উঠছে। ক্ষমতার অপব্যবহার করে বিভিন্ন অপরাধ কর্মকাণ্ডের পাশাপাশি স্থানীয়ভাবে ক্ষমতার চূড়ান্তে বসবাস করেন। তাদের বিরুদ্ধে প্রশাসন ও সরকার প্রয়োজনীয় পদক্ষেপ নিতে আগ্রহবোধ না করায় তাদের দৌরাত্ম্য আরও বেড়ে চলেছে।

বিতর্কিত এসব নেতার পৃষ্ঠপোষকতা করছেন একশ্রেণির সংসদ সদস্য। এ কারণে তাদের দাপট অনেক বেশি। স্থানীয় থানা ও প্রশাসন যুবলীগ-ছাত্রলীগের এ ধরনের অপকর্মের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সাহস পাচ্ছে না। কোনো কোনো কর্মকর্তা ব্যবস্থা নিতে গেলে ঐ কর্মকর্তাকে বিএনপি-জামায়াত সমর্থিত কর্মকর্তা বলে বদলিসহ নানা হয়রানির শিকার হতে হয়। সরকারের সমালোচনা ঠেকাতে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পরামর্শ দিয়েছেন তারা।

এসডব্লিউ/এমএন/ এফএ/২০০৯


State watch সকল পাঠকদের জন্য উন্মুক্ত সংবাদ মাধ্যম, যেটি পাঠকদের অর্থায়নে পরিচালিত হয়। যে কোন পরিমাণের সহযোগিতা, সেটি ছোট বা বড় হোক, আপনাদের প্রতিটি সহযোগিতা আমাদের নিরপেক্ষ সাংবাদিকতার ক্ষেত্রে ভবিষ্যতে বড় অবদান রাখতে পারে। তাই State watch-কে সহযোগিতার অনুরোধ জানাচ্ছি। 

ছড়িয়ে দিনঃ
  • 33
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    33
    Shares

আপনার মতামত জানানঃ