Trial Run

এক কোটি সাত লাখ ৫২ হাজার টাকা মূল্যের মালামাল উদ্ধার, আ’লীগ নেতাসহ আটক ৪

ছবি: সংগৃহীত

ঢাকা থেকে রপ্তানির জন্য চট্টগ্রামে যাওয়ার পথে কভার্ডভ্যান থেকে পোশাক সামগ্রী চুরিতে জড়িতের অভিযোগে ফেনীর এক আওয়ামী লীগ নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের কোম্পানী অধিনায়ক জ্যেষ্ঠ সহকারী পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজুর রহমান জানান, গাজীপুর থেকে লিবার্টি গ্রুপের পণ্য রপ্তানির জন্য চট্টগ্রাম বন্দরে পাঠানোর পথে পোশাক চুরির সাথে জড়িতের অভিযোগে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

এছাড়া এক কোটি সাত লাখ ৫২ হাজার টাকা মূল্যের মালামাল উদ্ধার এবং কভার্ডভ্যানটি জব্দ করা হয়েছে। গ্রেপ্তার আনোয়ার হোসেন আজাদ ফেনী পৌরসভার ১২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। অন্য গ্রেপ্তাররা কভার্ডভ্যান চালক, হেলপার।

র‌্যাব  জানায়, রোববার গাজীপুরের কালিকাপুর থেকে লিবার্টি গ্রুপের গার্মেন্টস পণ্য একটি কাভার্ডভ্যান বোঝাই করে রপ্তানির জন্য চট্টগ্রাম বন্দরের উদ্দেশ্যে রওনা হয়। কাভার্ডভ্যানটি সোমবার রাত ১১টার দিকে চট্টগ্রাম বন্দরে যাওয়ার পথে ফেনী শহরের অদুরে দেওয়ানগঞ্জ এলাকায় পৌঁছায়। তখন ফেনী পৌরসভার ১২ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন আজাদ ওই কাভার্ডভ্যানটি মালামালসহ একটি গুদামে নিয়ে যায়। আজাদ ওই গুদামের মালিক। রাতেই সেখানে কাভার্ডভ্যান থেকে সব মালামাল সরিয়ে ফেলে গাড়ীটি সড়কের পাশে ফেলে রাখে তারা। পরে লোকজন কার্ভাডভ্যানটি হতে মালামাল নামিয়ে ফেলার বিষয়টি দেখতে পেয়ে র্যাবকে খবর দেয়। খবর পেয়ে র্যাব সদস্যরা ওই গুদামে অভিযান চালায়।

এসময় র‌্যাব  সদস্যরা ওই স্থান থেকে মো. আনোয়ার হোসেন আজাদ (৪২), তার সহযোগী মো. জাহাঙ্গীর আলম স্বপন (৪০), কার্ভাডভ্যানটির চালক মো. হানিফ (২৮) ও চালকের সহকারী মো. মহসিনসহ (১৮) ৪ জনকে হাতে নাতে আটক করা হয়।

গার্মেন্টস পণ্য সামগ্রী গুলো চট্রগ্রাম বন্দর হয়ে জার্মানী যাওয়ার কথা ছিলো। কিন্ত গার্মেন্টস পণ্য পরিবহণের চালক ও স্থানীয় নেতা আজাদসহ আগে থেকে চুক্তি অনুযায়ী পণ্যগুলো ফেনী পৌছানোর পর কার্টুন থেকে মালামাল সরিয়ে ফেলে। সে অনুযায়ী প্রতি কার্টুনে ৩২ পিস মালামাল থাকে কিন্ত সেখান থেকে ৮ পিস পণ্য সরিয়ে রাখে চক্রটি। কার্টুনটি আবার সুন্দর ভাবে আগের মত প্যাকিং করে দেওয়া হয়। ডাকাতচক্র কার্ভাডভ্যানটির সীলগালা না খুলে অন্য পাশ দিয়ে গাড়ীর নাটবল্টু খুলে ভেতর থেকে মালামাল সরিয়ে পুনরায় প্যাকিং করে দেয়। প্যাকিং খোলা ও পুনরায় প্যাকিং করার সব ধরনের জিনিষপত্র তাদের গুদামে রাখা আছে। কার্ভাডভ্যানটিতে মোট ৩৩৬টি কার্টুনে গার্মেন্টস পণ্য ছিল। প্রতিটিতে ৩২ পিস করে সোয়েটার ছিল। প্রতি কার্টুন থেকে ৮ পিস করে সোয়েটার রেখে দিচ্ছিল তারা।

এ বিষয়ে ক্যাম্পের অধিনায়ক মো. মাহফুজুর রহমান জানান, এ চক্রটি দীর্ঘদিন থেকে এ কায়দায় কার্ভাডভ্যানের চালক ও সহকারীদের সহায়তায় গার্মেন্টস সামগ্রী চুরির কাজ করে আসছিল।এতে বিভিন্ন কোম্পানীর সাথে জার্মান প্রতিষ্ঠানের চুক্তি বাতিলের পাশাপাশি দেশের সুনামও ক্ষুন্ন হচ্ছে।

এদিকে এ ঘটনার পর আনোয়ার হোসেন আজাদকে দলীয় পদ থেকে অব্যাহতি দিয়েছে পৌর আওয়ামী লীগ। ফেনী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী জানান, ১২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ আনোয়ার হোসেন আজাদকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এসডব্লিউ/এমএন/ এফএ/১৮১৯ 


State watch সকল পাঠকদের জন্য উন্মুক্ত সংবাদ মাধ্যম, যেটি পাঠকদের অর্থায়নে পরিচালিত হয়। যে কোন পরিমাণের সহযোগিতা, সেটি ছোট বা বড় হোক, আপনাদের প্রতিটি সহযোগিতা আমাদের নিরপেক্ষ সাংবাদিকতার ক্ষেত্রে ভবিষ্যতে বড় অবদান রাখতে পারে। তাই State watch-কে সহযোগিতার অনুরোধ জানাচ্ছি। 

ছড়িয়ে দিনঃ
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

আপনার মতামত জানানঃ